রবি. অক্টো. ২৫, ২০২০

১০৭ বছর বয়সী বৃদ্ধার করোনা জয়

Read Time:0 Second

সম্প্রীতি বার্তা: এবার করোনা হার মানলো ১০৭ বছর বয়েসি এক ডাচ বৃদ্ধার কাছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়েও শতবর্ষী এ নারী পুরোপুরি সুস্থ হয়ে ওঠেছেন। এ ভাইরাসে সংক্রমিত হয়ে পুরোপুরি সুস্থ হয়ে ওটার তালিকায় এ পর্যন্ত  সবচেয়ে বয়স্ক তিনিই।

কর্নেলিয়া রাস নামে ন্যাদারল্যান্ডসের ওই বৃদ্ধা গত ১৭ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হন। ওই দিনটি ছিল তার ১০৭তম জন্মদিনের ঠিক পরের দিন। ডাচ সংবাদমাধ্যম এডি তাদের এক প্রতিবেদনে জানায়, ওইদিন ন্যাদারল্যান্ডসের  গয়েরি ওভারফ্ল্যাকের একটি চার্চের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি।

ওই চার্চে তার সঙ্গে আরও ৪০ জন করোনাভাইরাসে সংক্রমিত হন। এ পর্যন্ত আক্রান্ত ৪০ সদস্যের ১২ জনই মারা গেছেন। তবে ১০৭ বছর বয়েসি কর্নেলিয়া রাসকে তার চিকিৎসকরা জানান, তিনি ভাইরাসটির সঙ্গে যুদ্ধে জয়ী হয়েছেন।

কর্নেলিয়া রাসের বোনের মেয়ে মাইকে ডি গ্রোট এডি নিউজে দেওয়া সাক্ষাৎকারে বলেন, আসলে আমরা আশাই করিনি তিনি বেঁচে যাবেন। তিনি তেমন কোন ওষুধও নেননি।

উল্লেখ্য, রাসের আগে এ ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠার তালিকায় সবচেয়ে বেশি বয়স্ক ছিলেন যুক্তরাষ্ট্রের ১০৪ বছর বয়েসি বিল ল্যাপশিস।

উল্লেখ্য, গত বছরের শেষ সপ্তাহে চীন থেকে সংক্রমণ শুরু হওয়া এ ভাইরাসটির কোন ওষুধ বা প্রতিষেধক এখনও আবিষ্কৃত হয়নি। নভেল করোনাভাইরাসের সংক্রমণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যুর ঝুঁকি বয়স্কদের।

1 0
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।